শয়তান - পর্বঃ ৫৯ (Soitan - Page: 59)


 ওদিকে পায়ের ও সোনিয়া ফোন করে কিরনকে একটা রেস্টুরেন্টে আসতে বলে এবং কিরন সেখানে পৌচে যায়। কিরন সেখানে পৌছে দুজনের দিকেই এমন ভাবে তাকায় যেন চেনার চেষ্টা করছে যে এদের মধ্যে কে তার হবু বউ। তার পর মুচকি হেসে সোনিয়ার দিকে তাকিয়ে বলে-
কিরন- মনে হচ্ছে আপনি আমাকে চিনতে পারেননি।
কিরনের কথা শুনে সোনিয়া কিরনকে চেনার চেষ্টা করে কিন্তু কিছু মনে করতে পারেনা। বিষয়টা কিরন বুঝতে পেরে বলে-
কিরন- ঠিক আচে বেশী মাথা ঘামাতে হবে না বরং আমিই বলে দিচ্ছি আমাদের প্রথম সাক্ষাত কোথায় হয়েছিল….
তারপর কিরন ওদেরকে জানায় কিভাবে রাস্তায় ধাক্কা লাগার মাধ্যমে সাক্ষাত হয়েছিল। এবার সোনিয়া চিনতে পেরে একটু লজ্জা পেয়ে মাথা নিচু করে ফেলে।
কিরন-(পায়েলের দিকে তাকিয়ে) কিন্তু আপনাকে চিনতে পারলাম না।
পায়েল- আসলে আমি সোনিয়ার বন্ধু, তার বলাতে আপনার সাথে দেখা করতে এসেছি।
কিরন- বেশ ভালো করেছেন, আপনার সাথেও সাক্ষাত হয়ে গেল।
পায়েল- আসলে কিরন আমি আপনাকে কিছু কথা বলতে চাই।
কিরন- আরে এতে ভাবার কি আছে, যা বলতে চান নিশ্চিন্তে বলতে পারেন।
কিরনের কথা শুনে পায়েল সোনিয়ার দিকে তাকায় এবং সোনিয়া বুঝতে পেরে-
সোনিয়া- আমি দু মিনিটেই আসছি, আপনারা ততক্ষন কথা বলুন। (বলেই সোনিয়া সেখান থেকে চলে যায়)
কিরন- হ্যা তো মিস?
পায়েল- জ্বি আমার নাম পায়েল।
কিরন- হ্যা পায়েল, বলেন কি যেন বলবেন?
পায়েল- আমি ঘুরিয়ে ফিরিয়ে না বলে সরাসরি বলছি, আসলে সোনিয়া এখন বিয়ে করতে চায়না কিন্তু তার বাবা-মায়ের জোরাজোরিতে সে রাজি হয়েছে এবং সে খুব কষ্টে আছে।
কিরন- সেতো বুঝলাম কিন্তু আপনি আমার কাছে কি চাইছেন?
পায়েল- (এদিক ওদিক তাকিয়ে) আপনি এ বিয়েটা না করে দিন।
পায়েলের কথা শুনে কিরন তার মুখের দিকে তাকিয়ে থাকে আর পায়েল কিরনের উত্তরের জন্য অপেক্ষা করতে থাকে।
কিরন- কিন্তু এটা কিবাবে সম্ভব, সোনিয়াকে আমার পছন্দ এবং তাকে বিয়ে করতে চাই আর একথা আমি আমার বাবা-মাকেও জানিয়ে দিয়েছি।
পায়েল- কিন্তু আপনি একবার সোনিয়ার বস্থাটা বোঝার চেষ্টা করুন, আপনার জন্য না বলাটা কোন ব্যাপার না।
কিরন- দেখন পায়ের, বিষয় যদি শুধু সম্মন্ধ ছিন্ন করার হতো তাহলে কোন ব্যাপার ছিল না, আসলে আমি সোনিয়াকে ভীশন পছন্দ করি এবং সোনিয়ার বিষয়ে আমি কোন কম্প্রমাইজ করতে পারবো না, যে কোন মুল্যে আমি সোনিয়াকে বিয়ে করবোই।
কিরনের কথা শুনে পায়েল মাথা নিচু করে এবং তার চেহারায় উদাসিনতায় ছেয়ে যায়।
পায়েল- কোন উপায় কি নেই?
কিরন সে সময় পায়েলের সুন্দর মুখের দিকে চেয়ে থাকে। কিরন কিছু একটা ভেবে বলে-
কিরন- পায়েল, একটা উপায় আছে, সেটা হয়তো আপনার পছন্দ নাও হতে পারে।
পায়েল- হ্যা বলুন কি উপায়!!!!
কিরন- পায়েল, একটা শর্তেই আমি ওকে বিয়ে করবো না, যদি আপনি আমাকে বিয়ে করতে রাজি থাকেন।
কিরনের কথা শুনে পায়েল অবাক হয়ে যায় এবং হা করে কিরনের মুখের দিকে চেয়ে থাকে।
কিরন- (মুচকি হেসে) বলেছিলাম না? আপনার শর্তটা পছন্দ হবে না? কিন্তু মনে কিছু করবেন না, আসলে সোনিয়ার পরে যদি দুনিয়াতে আর কোন সুন্দর মেয়ে থাকে সে আপনি, তাই সোনিয়ার পরিবর্তে যদি আপনি রাজি থাকেন তবে আমি সে সম্মন্ধ মানা করে দেব। এটা আপনি শর্ত মনে করেন অথবা সিদ্ধান্ত।
কিরনের কথা শুরে পায়েল ওর মুখের দিকে তাকিয়ে থাকে আর মনে মনে ভাবে, “শয়তান” কোতাকার নিজেকে খুব চালাক ভাবেছে অথচ সে অথচ সে জানেনা তার থেকে অকে বড় বড় “শয়তান” এ দুনিয়াতে আছে, শালা আমাকে বিয়ে করেও তুই লসেই থাকবি, তোর কপালে চোদা খাওয়া বিবিই লেখা আছে, মনে হয় কুমারি মেয়ের পর্দা ফাটানোর সৌভাগ্য তোর কপালে নেই। বিয়ে তুই সোনিয়াকে অথবা আমাকে যাকেই করনা করনা কেন দুজনেই চোদা খাওয়া মাল।
কিরন- (মুচকি হেসে) কি পায়েল, মাথা ঘুরে গেল বুঝিিএখন ফয়সালা না আমার হাতে না সোনিয়ার হাতে, ফয়সালা এখন আপনার হাতে।
পায়েল মনে মনে বার ভাবে, শালা “শয়তান” তুই বুদ্ধিমান নয় এক নম্বরের গাধা। তুই কর আমায় বিয়ে কিন্তু মনে রাখিস তোর ঘরে তোর বিছানায় তোর বউকে তারই ভাই এসে যদি না চোদে তাহলে আমার ভাই এই দুনিয়ার সব থেকে বড় “শয়তান” না।
কিরন- কি হলো কিছু বলছেন না যে?
পায়েল- ভাবার জন্য একটু সময় লাগবে।
কিরন-(মুচকি হেসে) যত সময় লাগে আপনি নিন। আপনার ফয়সালার অপেক্ষা আমি করবো।
একটু পরে সোনিয়া ফিরে আসে এবং তারা কিরনের কাছে বিদায় নিয়ে সেখান থেকে রওনা হয়।
সোনিয়া- পায়েল, কি বললো সে?
পায়েল- আচ্ছা তোর কি কিরনকে পছন্দ হয়নি?
সোনিয়- পায়ের, রবিকে ছাড়া এ দুনিয়ার কাউকেই আমার পছন্দ হবে না। আমি ওকে ছাড়া বাচবো না।
বলেই সোনিয়া কাদতে শুরু করে আর পায়েল ওকে দেখে নিজেও দুখি হয়ে যায়। পায়েল মনে মনে ভাবে, তুই অনেক ভাগ্যবতি রে সোনিয়া, রবিকে ভালোবেসে ওকে হাসিল করে নিবি আর আমি রবির সব থেকে কাছের হয়েও তাকে আপন করে নিতে পারবো না, ওর বউ হতে না পারলেও বউয়ের মতো করে সারাজিবন ওকে ভালোবাসতে পারবো।
পায়েল ও সোনিয়া তাদের নানা কথা বলতে বলতে যে যার বাড়ীর দিকে রও না হয়ে যায়।
পায়েল বাড়িতে এসে সোজা রবির রুমে যায়। সে সময় রবি বাথরুমে ছিল। পায়েল তার ভাবির রুমে উকি দেয় সে সময় নিশাকে শুয়ে থাকতে দেখে। পায়েল আবার রবিররুমে আসে। রবি তখনও বাতরুম থেকে বেরোয়নি। পায়েল রবির বিছানায় রবির মোবাইল দেখতে পেল এবং সে মোবাইলটা হাতে নিয়ে বাটন প্রেস করতেই দেখতে পেল একটা মিসকল উঠে আছে এবং তাতে কিরনের নাম লেখা আছে।

(To be continue...)

Post a Comment

0 Comments