শয়তান - পর্বঃ ৪৮ (Soitan - Page: 48)


 রবি-(নিশার বড় বড় মাইয়ের দিকে তাকিয়ে) মনে হচ্ছে আমার হেল্প নিতে ভয় পাচ্ছ।
নিশা- আমি কেন তোকে ভয় পাবো?
রবি- না ভাবি তুমি নিশ্চয়ই ভয় পাচ্ছ.. তোমার আচরনে এটাই প্রমান করে যে আমার হেল্পের জন্য তুমি মরিয়া হয়ে আছো।
নিশা- তুই কিভাবে জানিস আমি মরিয়া হয়ে আছি কি না?
রবি- যদি মরিয়া না হও তাহলে তুমি আমায় এত পছন্দ কর কেন?
নিশা- (অবাক হয়ে) কে বললো তোকে আমার ভালো লাগে?
রবি- দিদিই বলছিল..
নিশা-(আরো অবাক হয়ে) কি বলছিল পায়েল?
রবি- বলছিল রবি খুব ভালো ছেলে, ওর ভাইয়ের থেকে একেবারে আলাদা আর আমি এরকমই দেবর চাইছিলাম যে দিনভর আমার খেয়াল রাখে…
নিশা- আমি এসব কখন বললাম পায়েলকে?
রবি- ও তাহলে কি আমি মিথ্যে বলছি? এখনি দিদিকে ডেকে শুনিয়ে দিচ্ছি সে বলেছে কি না…
নিশা- না-না থাক, হতে পারে আমি তাকে বলেছি… আমার মনে নেই হয়তো।
রবি-(মুচকি হেসে) এবার সত্যি সত্যি বলো আমায় তোমার ভালো লাগে কি না?
নিশা-(মুচকি হেসে) নিজের মুখেই প্রশংসা করাচ্ছিস আমাকে দিয়ে?
রবি- প্লিজ ভাবি একবার তো বলো..
নিশা- (মুচকি হেসে) কি বলবো?
রবি- এই যে, আমায় নিয়ে কি ভাবো..
নিশা-(মুচকি হেসে) তুই অনেক বড় “শয়তান”।
রবি- (মুচকি হেসে) তাহলে ভাবি এটাও বলো কখন এই “শয়তানকে” সুযোগ দেবে তোমার সেবা করার, মানে তোমার হেল্প করার।
নিশা-(মুচকি হেসে) রবি তুই এটা ভাবলি কি করে যে আমি তোকে দিয়ে… … ..
রবি- ভাবি তো অনেক ভাবি তোমাকে নিয়ে
নিশা-(ওর দিকে তাকিয়ে) কি ভাবিস?
রবি-(মুচকি হেসে ওর সামনেই ওর বড় বড় মাইয়ের দিকে তাকিয়ে) বলবো?
নিশা-(নিজের দৃষ্টি বাচিয়ে) কি?
রবি- এই যে, আমি তোমায় নিয়ে কি ভাবি..
নিশা- না, কোন দরকার নেই, আমি সব জানি তুই কি ভাবিস।
রবি- তাহলে তুমিই বলে দাও আমি কি ভাবি..
নিশা- আমি জানিনা।
রবি-(মুচকি হেসে) ঠিক আছে ভাবি তুমি তো কিছু বললে না, তবে আমি সব জানি তুমি আমায় নিয়ে কি ভাবো, আর আমি এটাও জানি তুমি আমার দড়জার আড়ালে থেকে কি দেখছিলে…
নিশা-(ওর কথা শুনে ঘাবরে যায়) কি…কিকক দেখছিলাম আমি? কখন দেখলাম? আমি ওখানে ছিলামই না..
রবি- ভাবি তুমি যতই লুকাওনা কেন আমি দিদিকেও বলে দিয়েছি…
নিশা-(একেবারে ঘাবরে গিয়ে) কি বলেছিস তুই পায়েলকে?
রবি-(নিশার মুখের দিকে তাকিয়ে) আরে ভাবি এত ঘাবরাচ্ছ কেন? আমিতো এমনিই মজা করছিলাম, আমিতো দিদিকে কিছুই বলিনি তুমি লুকিয়ে তখন কি দেখছিলে..
রবির কথা শুনে নিশা লজ্জা পেয়ে যায় এবং তার নজর নিচের দিকে ঝুকিয়ে নেয়। রবি বসে বসে নিশাকেই দেখছিল আর যখনি নিশা চোখ তুলে রবির দিকে তাকালো তখনি রবি চোখ মেরে দিল আর নিশা লজ্জায় আরো পানি-পানি হয়ে যায়। এবার রবি উঠে নিশার পাশে গিয়ে বসে আর নিশার দৃষ্টি নিচের দিকেই হয়ে থাকে
রবি- ভাবি..(আর নিশা মাথা তুলে তাকায় আর তার চেহারা এমন ছিল যেন চুরি করতে গিয়ে হাতে নাতে ধরা পরেছে)ভাবি তুমি খুব সুন্দর।
রবির কথা শুনে নিশা আবারও মাথা নিচু করে ফেলে। রবি নিশার থুতনিতে হাত দিয়ে মাথা উপর দিকে তুলে-
রবি- ভাবি আই লাভ ইউ।
রবির কথা শুনে নিশা সেখান থেকে উঠে যেতে উদ্দত হয় তখনি রবি নিশার হাত ধরে ফেলে
রবি- ভাবি কোথায় যাচ্ছ?
নিশা-(ওর হাত ছারানোর চেষ্টা করতে করতে) আমায় যেতে দে রবি।
রবি-(দাড়িয়ে নিশার হাত শক্ত করে ধরে ওর খাড়া বাড়া নিশার পাছার সাথে সেটিয়ে) বলনা ভাবি কখন আমাকে তোমার সাহায্য করতে দেবে?
নিশা-(নিজের হাত ছাড়িয়ে রবিকে ধাক্কা দিয়ে মুচকি হেসে) কখনও না।
বলেই তার মোটা মোটা পাছা দুলিয়ে পায়েলের রুমের দিকে যেতে থাকে। রবি পেছন থেকে বলে উঠে-
রবি- ভাবি আমায় দিয়ে হেল্প না করালে আমি তোমার কথা দিদিকে বলে দেব..
রবিকে কিছু বলার জন্য নিশা মুখ খুলার সময় পায়েল তার ঘর থেকে বেড়িয়ে এসেই….
পায়েল- কি বলে দিবি রবি?
পায়েলের আওয়াজ শুনে নিশা যেন আকাশ থেকে পরলো আর সে মাথা নাতে হেলিয়ে ইশারায় রবিকে চুপ থাকার জন্য জানান দিল।
রবি-(নিশার অবস্থা বুঝতে পেরে) কিছুনা দিদি আমি তোমায় পরে বলবো।
পায়েল- কি ব্যাপার এখনি বলনা?
রবি- না দিদি এখন না, আগে ভাবির কাছে শুনে নেই বলবো কি না..
পায়েল- ওহ হো, কেন কথা ঘুরাচ্ছিস, বলতে চাইলে বল আর চাইলে বলিস না(নিশার কাছে এগিয়ে গিয়ে) ভাবি তুমিই বলো ঘটনা কি।
নিশা-(ঘাবরে গিয়ে)কিছু না, রবি তো মজা করছে (রবির দিকে তাকিয়ে) কি রবি তাই না? রবি- ভাবি আগে বলো হেল্পের বিষয়টা হ্যা অথবা না।
নিশা- হ্যা, হ্যা ইয়েস এবার তো খুশি?
রবি- আরে দিদি আমিতো মজা করছিলাম, আসলে আমি ভাবিকে একটা ধাধা ধরেছিলাম আর ভাবি সেটার উত্তর দিতে পারেনি আর শর্ত অনুসারে আমি যখনি ভাবির কাছে চাইবো দিতে হবে।(নিশার দিকে তাকিয়ে) কি ভাবি আমি যা চাইবো দিবে তো?
নিশা-(মুচকি হেসে রবির দিকে তাকিয়ে) হ্যা হ্যা যেটা তোর দরকার নিয়ে নিস।
রবি-(নিশার সামনেই ওর মাইয়ের দিকে তাকিয়ে) ভাবি তুমি জানো আমার কি দরকার, পরে যখন চাইবো না বলোনা যেন, নইলে..
ইশারায় পায়েলকে দেখিয়ে দিয়ে রবি নিজের রুমে চলে যায়।


(To be continue...)

Post a Comment

0 Comments